ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাইকেলে তেতুলিয়া থেকে টেকনাফ পাড়ি দিলেন ১০০ সেনা সদস্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
সাইকেলে তেতুলিয়া থেকে টেকনাফ পাড়ি দিলেন ১০০ সেনা সদস্য

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তেতুলিয়ার বাংলাবান্ধা থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ পর্যন্ত ১০১০ কিলোমিটার পাড়ি দিয়েছেন ১০০ সেনা সদস্য।  

মঙ্গলবার (০১ ডিসেম্বর) টেকনাফের শাহপরীর দ্বীপে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে ‘মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ এর ফ্ল্যাগ ইন অনুষ্ঠিত হয়।

এর আগে গেল ০৮ নভেম্বর পঞ্চগড়ের বাংলাবান্দা জিরো পয়েন্ট হতে এই সাইক্লিং এক্সপেডিশন শুরু হয়।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্বরণীয় করে রাখতে সরকার ২০২০ সালের ১৭ই মার্চ থেকে ২০২১ সালের ২৬ শে মার্চ পর্যন্ত সময়কালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। তারই ধারাবাহিকতায় তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দেওয়ার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করা হয়েছে। সম্পূর্ণ পথে জাতির পিতার জন্মশতবর্ষের চেতনাকে ধারণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে এই বছরকে আরও তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে।

একই সাঙ্গে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য সবসময় ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মাধ্যমে জাতির পিতার প্রজ্জ্বলিত শিখার আলোয় সমগ্র বাংলাদেশকে উজ্জীবিত করাই এই সাইক্লিং এক্সপেডিশনের মূল উদ্দেশ্য।

মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশনের সমাপনী অনুষ্ঠান ০৩ ডিসেম্বর ২০২০ তারিখ কক্সবাজারের রামু সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এমইউএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।