ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ ব্যবসায়ীর জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২ ব্যবসায়ীর জেল

বগুড়া: বগুড়ার আদমদীঘি উপজেলায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে দুই ব্যক্তিকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (০১ ডিসেম্বর) দুপুরে উপজেলার কুন্দগ্রাম এলাকায় নাগরনদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন।



কারাদণ্ড প্রাপ্তরা হলেন-উপজেলার কুন্দগ্রামের আজাহার আলী ওরফে রাজা (৪০) এবং একই উপজেলার বাগিচাপাড়া গ্রামের আমিনুল ইসলাম (৩০)।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন জানান, উপজেলার কুন্দগ্রাম ও চাঁপাপুর এলাকার উপড় দিয়ে বয়ে যাওয়া নাগরনদে দীর্ঘদিন ধরে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে বেচা-কেনা করে আসছিল। ইতোপূর্বে তাদের বিরুদ্ধে মামলাসহ ভ্রাম্যামাণ আদালতে জরিমানা করা হয়েছিল।

মঙ্গলবার দুপুরে কুন্দগ্রাম ইউনিয়ন এলাকায় নাগরনদে ফের বালু উত্তোলন করছে। এমন সংবাদের ভিত্তিতে বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে আদালত বালু ব্যবসায়ী আজাহার আলী ওরফে রাজাকে ৭ দিন ও আমিনুল ইসলামকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।