ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিলাহাটি রেলস্টেশন পরিদর্শনে হাই কমিশনার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
চিলাহাটি রেলস্টেশন পরিদর্শনে হাই কমিশনার  চিলাহাটি রেলস্টেশনের বিভিন্ন স্থাপনা পরিদর্শনে হাই কমিশনার । ছবি: বাংলানিউজ

নীলফামারী: চিলাহাটি-হলদিবাড়ি দুই দেশের পাতানো রেলপথ ও চিলাহাটি রেলস্টেশনের বিভিন্ন স্থাপনা পরিদর্শনে আসেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান।  

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে হলদিবাড়ি রেলস্টেশন থেকে রেলপথে ট্রলিতে করে সহধর্মিণীকে নিয়ে জিরো পয়েন্টে আসেন তিনি।

হাই কমিশনারকে ফুলের শুভেচ্ছা জানিয়ে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর ইসলাম চৌধুরী জিরো পয়েন্ট থেকে গ্যাংকারে চিলাহাটি রেলস্টেশনে নিয়ে আসেন।  

হাই কমিশনারকে স্বাগত জানান ৫৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক মামুন, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী ডিভিশনের প্রকৌশলী-২ প্রকল্প পরিচালক আব্দুর রহীম, উপজেলা ভূমি অফিসার মনোয়ার হোসেন, ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ও ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের চেয়ারম্যান  জাহিদুল ইসলাম।

চিলাহাটি রেলস্টেশনের বিভিন্ন স্থাপনা পরিদর্শনকালে সন্তষ্ট প্রকাশ করেন তিনি। এসময় তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানি, নিরাপত্তা ও সম্প্রীতি নিশ্চিতসহ সীমান্তবর্তী সব ধরনের সমস্যা-সম্ভাবনা নির্ধারণ ও বাস্তবায়ন নিশ্চিত করার জন্য সীমান্তবর্তী অঞ্চল ও স্থলবন্দরগুলো পরিদর্শন করছি।

মাঠ পর্যায় থেকে সংগৃহীত অভিজ্ঞতা ও বাংলাদেশ-ভারত সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য উপাত্ত এবং সুপারিশমালা দুই দেশের সরকারের কাছে তুলে ধরবো। সীমান্তবর্তী অঞ্চলে শান্তি-সংহতি, নিরাপদ বাণিজ্য ও নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের জন্য তিনি সবার সংশ্লিষ্টতা ও সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকের পর  এ পথে চলতি মাসেই পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হবে। এতে উভয় দেশ উপকৃত হবে। দুই দেশের মানুষের চলাচল বাড়বে। ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও উন্নয়ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি। বিকেল সোয়া ৪টায় চিলাহাটি রেলস্টেশন থেকে রেলপথে হলদিবাড়ি চলে যান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।