ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে ৩ টন পলিথিন জব্দ, কারখানা সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
গাজীপুরে ৩ টন পলিথিন জব্দ, কারখানা সিলগালা গাজীপুরে পলিথিন তৈরির কারখানা সিলগালা

গাজীপুর: গাজীপুরের টঙ্গীর বড়দেওরা এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ তৈরির কারখানা থেকে ৩ টন পলিথিন জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (০১ ডিসেম্বর) টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির আহমেদ এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।  

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার বাংলানিউজকে জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালনা করে গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এ সময় টঙ্গীর বড়দেওরা এলাকায় এমএইচটি ট্রেডার্স নামে পলিথিন শপিং ব্যাগ তৈরির কারখানা থেকে প্রায় ৩ টন পলিথিন জব্দ করা হয়। এছাড়া পলিথিন তৈরির প্রায় ৫০০ কেজি কাঁচামাল জব্দ করা হয়েছে। পরে কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।  

অভিযানকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক মো. মমিন ভূঁইয়া, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস ও গাজীপুর আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০    
আরএস/এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।