ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বন্যা-নদী ভাঙন প্রতিরোধে কাজ করছে সরকার: ডেপুটি স্পিকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
বন্যা-নদী ভাঙন প্রতিরোধে কাজ করছে সরকার: ডেপুটি স্পিকার

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, বন্যা-নদী ভাঙন প্রতিরোধে সরকার বৃহৎ প্রকল্প হাতে নিয়েছে। যা শিগগিরই বাস্তবায়িত হবে।

ফলে বন্যার ক্ষয়-ক্ষতিসহ নদী ভাঙনের হাত থেকে রক্ষা পাবে মানুষ।
 
মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের নীলকুটি ভাঙ্গামোড় এলাকায় বন্যা নিয়ন্ত্রণে রেগুলেটর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় একনেকের বৈঠকে গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলা যমুনা নদীর ভাঙন থেকে রক্ষা করার জন্য ৮শ’ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নের কাজ শেষ হলে গাইবান্ধা জেলার ৪টি উপজেলার ৩২টি ইউনিয়ন বন্যা মুক্ত হবে।  
 
তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন জনগণ কিছু পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যের চাহিদা নিশ্চিত করতে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রনোদণার মাধ্যমে পুনর্বাসন করায় খাদ্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ফলে কৃষকরা নতুন ফসল চাষের মধ্য দিয়ে ঘুরে দাঁড়াবে। এতে করে কৃষকরা স্বাবলম্বী হবে।
 
এসময় এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন জাহাঙ্গীর, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. সাবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. সামছুল আজাদ শীতলসহ জেলা ও উপজেলা নেতারা উপস্থিত ছিলেন।
 
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ক্ষুদ্রাকার পানিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় বন্যা নিয়ন্ত্রণে উপজেলার ভরতখালী ইউনিয়নের নীলকুটি ভাঙ্গামোড় এলাকায় ১ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে ১৮৪০ মিটার রেগুলেটর নির্মিত হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।