ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মানিকগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
মানিকগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা  ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: মেয়াদোত্তীর্ণ ওষুধ, বীজ, কীটনাশক বিক্রিসহ নানা অনিয়মের দায়ে মানিকগঞ্জের হরিরামপুর ও শিবালয় উপজেলায় ৬ প্রতিষ্ঠানকে জরিমান করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ওই দুই উপজেলার রূপসা, বরংগাইল ও মাচাইন বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযানের নেতৃত্ব দেন।

সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বাংলানিউজকে জানান, অভিযানে মেয়াদোত্তীর্ণ  বীজ, কীটনাশক, সরকারের নির্ধারিত মূল্যের জেয়ে বেশি মূল্যে সার বিক্রি ও পণ্য সংরক্ষণের অভিযোগে রাজীব বীজ ভাণ্ডারকে ১০ হাজার, আশোতোষ স্টোরকে ৫ হাজার,  সম্পা স্টোররকে ৫ হাজার, নারায়ণ স্টোরকে ২ হাজার, পোদ্দার স্টোরকে ৫ হাজারসহ ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়াও শুধুমাত্র ফার্মাসিস্ট ও পল্লী চিকিৎসক কোর্স সম্পন্ন করে ভিজিটিং কার্ড ও ব্যবস্থাপত্রে ডা. পদবি ব্যবহার করে গত কয়েক বছর যাবত সেবা প্রত্যাশীদের সঙ্গে প্রতারিত করে আসছেন ফজলুর রহমান নামের এক ভুয়া চিকিৎসক। মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তার সঙ্গে প্রতারণা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ করার অভিযোগে ওই ব্যক্তি ও তার পরিচালিত প্রতিষ্ঠান রফিক মেডিক্যাল হলকে ২০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।  

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, শিবালয় ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।