ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুর-কক্সবাজার ৮ ঘণ্টায় যাবে বিআরটিসি বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
চাঁদপুর-কক্সবাজার ৮ ঘণ্টায় যাবে বিআরটিসি বাস

চাঁদপুর: চাঁদপুর থেকে কক্সবাজার বাসে সরাসরি যাওয়ার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)। বিআরটিসির এসি বাসে চাঁদপুর থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় ৮ ঘণ্টা।

এজন্য একজন যাত্রীকে ভাড়া দিতে হবে ৭০০ টাকা।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে এ রুটে বিআরটিসির ৪৫ সিটের এসি বাসের শুভ উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বনিক। চাঁদপুর থেকে কক্সবাজার এই প্রথম কোনো গণপরিবহন চালু হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিআরটিসির কুমিল্লা বাস ডিপো ম্যানাজার (অপারেশন) কামরুজ্জামান, চাঁদপুরের স্ট্যান্ড পরিচালক মেহেদী হাসান রাব্বি ও সহকারী পরিচালক মো. ফেরদৌস খান।
 
সার্ভিসটি চালু হওয়ার কারণে চাঁদপুর থেকে কক্সবাজারে ভ্রমণ পিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে ধারণা কর্তৃপক্ষের।

বিআরটিসি চাঁদপুরের দায়িত্বরত পরিচালকরা জানান, কক্সবাজার-চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

তারা বলেন, প্রতিদিন রাত ৮টায় চাঁদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন মাইক্রোস্ট্যান্ড থেকে একটি বাস কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। চট্টগ্রামে যাত্রাবিরতি দিয়ে এটি ভোরে কক্সবাজার গিয়ে পৌঁছাবে।

অপরদিকে, প্রতিদিন দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার থেকে একটি বাস চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসবে। চট্টগ্রামে যাত্রা বিরতি দিয়ে বাসটি রাতে চাঁদপুর এসে পৌঁছাবে।  

চাঁদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত ফেরদৌস খান বাংলানিউজকে বলেন, এই সার্ভিসে জনপ্রতি যাওয়া-আসা একবারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। চাঁদপুর থেকে কক্সবাজার যেতে ও সেখান থেকে চাঁদপুর আসতে প্রায় ৮ ঘণ্টা সময় লাগবে। টিকেট ও অন্য বিষয়ে জানার জন্য মোবাইলে যোগাযোগ করার সুযোগ থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।