ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাস্ক না পরায় খুলনায় ২৭১ জনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
মাস্ক না পরায় খুলনায় ২৭১ জনকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

খুলনা: খুলনা জেলা প্রশাসন করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের আটক ও জরিমানা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জেলা প্রশাসন মহানগরের আটটি মেট্রোপলিটন থানায় এবং জেলার নয়টি উপজেলায় একযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি টিমের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, খুলনা মহানগর ও উপজেলাগুলোতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক পরিধান না করা এবং স্বাস্থ্যবিধি না মানার দায়ে মোট ২৫৯টি মামলায় ২৭১ জনকে এক লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় এবং ১৫৫ জনকে আটক করা হয়।

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে গত ৯ নভেম্বর জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। গত ৯ নভেম্বর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ৭৭০টি মামলায় ৩৮২ জনকে তিন লাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন মহানগর মেট্রোপলিটন থানা পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সদস্যরা এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যরা। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।