ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
মৌলভীবাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান মৌলভীবাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসনের অভিযান

মৌলভীবাজার: মৌলভীবাজারে শীতে প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসন ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দিনব্যাপী শহরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় অভিযানে ছিলেন র‌্যাব-৯ শ্রীমঙ্গলের ক্যাম্প কমান্ডার আহমেদ নোমান জাকিরের সহযোগিতায় র‌্যাবের একটি দল। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে মাস্ক না পরার কারণে ১২টি মামলায় দুই হাজার চারশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় করোনা ভাইরাস সংক্রমণ রোধে সচেতনতা বাড়াতে অনেককে মাস্ক পরিয়ে দেওয়া হয় এবং জরিমানা ও মামলা দায়ের করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শুধু জরিমানা করা হচ্ছে। আগামীতে ভ্রাম্যমাণ আদালত আরও কঠোর হয়ে মাস্ক না পরার কারণে জরিমানার পাশাপাশি কারাদণ্ডও দিতে পারেন। ভ্যাকসিন বাজারে না আসা পর্যন্ত ভাইরাস নিয়ন্ত্রণে রাখতে মাস্কই একমাত্র ভরসা। মাস্ক পরা নিশ্চিত করতেই মূলত মাঠে নেমেছেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।