ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে লড়ার ঘোষণা স্বাচিপের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে লড়ার ঘোষণা স্বাচিপের

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতাকারীদের বিরুদ্ধে একযোগে লড়ার ঘোষণা দিয়েছেন চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা।
 
বুধবার (৩ ডিসেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতার নামে বিএনপি-জামাতের মদদপুষ্ট উগ্র মৌলবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক জনমনে বিভ্রান্তি ছড়ানোর’ প্রতিবাদে আয়োজিত কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়।


 
সংগঠনের সভাপতি ডা. ইকবাল আর্সলান বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করে আপনার ইসলামের দোহাই দিচ্ছেন। কিন্তু আমরা সারা বিশ্বের মুলসিম দেশগুলোতে দেখতে পাই, সেসব দেশের নেতৃত্বদানকারীদের সম্মানে ভাস্কর্য তৈরি করা হয়েছে। ভাস্কর্য ও মূর্তি এক বিষয় নয় এটা আপনাদের বুঝতে হবে। আপনাদের এই দেশ থেকে উৎখাত করা হবে, কোনোভাবেই এই দেশে তালেবান সৃষ্টি হতে দেওয়া হবে না।
 
সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন-বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।