ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠান বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
কামালপুর মুক্ত দিবসের অনুষ্ঠান বাতিল

জামালপুর: ৪ ডিসেম্বর জামালপুরের ১১ নম্বর সেক্টরের কামালপুর মুক্ত দিবসের সব অনুষ্ঠান বাতিল করেছে প্রশাসন। কারণ হিসেবে করোনা পরিস্থিতি অবনতির কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মুক্তিযোদ্ধা বকশীগঞ্জ থানা কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার মুন মুন জাহান লিজা অনুষ্ঠানের বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ এই কামালপুর মুক্তদিবস অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে, অনুষ্ঠানটি সফল করতে কয়েক দফা প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি এবং প্রধান অতিথি হিসাবে পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তাগীর গাজী বীর প্রতীক, এমপি উপস্থিত থাকার কথা ছিল।

বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি হিসাবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মোরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে. এম খালিদ এমপি, গৃহয়ানও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহাম্মেদ এমপি, সাবেক পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম, জামালপুর-১ আসনের এমপি আবুল কালাম আজাদ ও সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ আসার কথা ছিল।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা বাংলানিউজকে জানান, করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে এসব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। তবে সকালে মুক্তিযোদ্ধাদের স্মরণে কামালপুর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ করা হবে। অনুষ্ঠান বাতিল হলেও জুমের মাধ্যমে অতিথিরা সংযোগ থাকবেন।

প্রসঙ্গেত, বীর মুক্তি সেনারা ২৪ নভেম্বর থেকে কামালপুরের শত্রু ক্যাম্প অবরোধ করে টানা ১০ দিন সম্মুখ যুদ্ধের পর ৪ ডিসেম্বর কামালপুরকে শত্রু মুক্ত করেন। এদিন কামালপুর ক্যাম্পের গ্যারিসন কমান্ডার আহসান মালিকসহ ১৬২ পাকিস্তানি সেনা মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসর্মপণ করেন।

এরপর থেকে প্রতিবছর ৪ ডিসেম্বর কামালপুর মুক্তদিবস হিসেবে প্রতিবছর পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।