ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে ‘আল্লাহর দলের’ ৪ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
ময়মনসিংহে ‘আল্লাহর দলের’ ৪ সদস্য আটক

ময়মনসিংহ: ময়মনসিংহ শহরে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আল্লাহর দলের’ চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪।  

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- জুয়েল মিয়া (৪৫), আকরাম হোসেন (২৭), মাকসুদুল হক রনি (২১) ও মানসুর উদ্দিন প্রহর (১৮)। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও নগদ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি দল জানতে পারে যে, শহরের বলাশপুর এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ কিছু সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশে বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে র‌্যাব-১৪ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। ঘটনাস্থলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর সময় ওই চার সক্রিয় সদস্যকে আটক করতে সক্ষম হয় তারা।  

তিনি আরও জানান, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে ‘আল্লাহর দলের’ ময়মনসিংহ অঞ্চলের সঙ্গে সংশ্লিষ্ট। তারা তাদের নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলামের চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে ওই সংগঠনের সক্রিয় সদস্য হয়ে উঠে এবং কার্যক্রম পরিচালনা করে আসছে। তারা নিয়মিত গোপন বৈঠকে মিলিত হতো, নতুন সদস্য সংগ্রহসহ সংগঠন পরিচালনার জন্য চাঁদা উত্তোলন করতো। উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে।

আটকদের বিরুদ্ধে ময়মনসিংহের কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান জোনাঈদ আফ্রাদ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
একে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।