ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চেয়ারম্যানের বিরুদ্ধে ভাতা আত্মসাতের অভিযোগ, তদন্ত কমিটির সাক্ষ্য গ্রহণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
চেয়ারম্যানের বিরুদ্ধে ভাতা আত্মসাতের অভিযোগ, তদন্ত কমিটির সাক্ষ্য গ্রহণ  উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূইয়া রিটন

নরসিংদী: নরসিংদীর বেলাব উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূইয়া রিটনের বিরুদ্ধে ভাইস চেয়ারম্যানদের সম্মানী ভাতা, ভ্রমণ ভাতা ও আপ্যায়ন ভাতা আত্মসাতের অভিযোগে গঠিত তদন্ত কমিটি সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে নরসিংদী সার্কিট হাউজে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (যগ্ম-সচিব) খান নুরুল আমিন এর নেতৃত্বে তদন্ত কার্যক্রম অনুষ্ঠিত হয়।

তদন্তে সোনালী ব্যাংক ম্যানেজার, অভিযোগকারী, উপজেলা পরিষদের হিসাব রক্ষক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলা হয়।

ভাইস চেয়ারম্যানের লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, বেলাবো উপজেলার পুরুষ ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর ও মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা প্রতি মাসের ৩ বা ৪ তারিখে সোনালী ব্যাংক বেলাব শাখা থেকে নিজেদের সম্মানী ভাতা উত্তোলন করেন। গত বছরের নভেম্বরের মাসিক ভাতা ২৭ হাজার, ভ্রমণ ভাতা আট হাজার এবং আপ্যায়ন ভাতা পুরুষ ভাইস চেয়ারম্যানের চার হাজার ৪২১ টাকা ও মহিলা ভাইস চেয়ারম্যানের চার হাজার ৩৬৬ টাকার চেক যথারীতি অফিস সহকারী তৌফিক আফ্রাদের নিকট চাইলে জানায় উপজেলা চেয়ারম্যান পুরো চেক বই তাঁর কাছ থেকে নিজের হেফাজতে নিয়ে গেছেন। বিষয়টি নিয়ে চেয়ারম্যানকে জিজ্ঞাসা করলে তিনি এ বিষয়টি এড়িয়ে যায়। পরবর্তীতে সোনালী ব্যাংকে গিয়ে জানতে পারি চেয়ারম্যান ৪ ডিসেম্বর সকালে আমাদের টাকা উত্তোলন করে ফেলেছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে চেয়ারম্যানকে দ্রুত সুরাহা করার অনুরোধ করেন তিনি। কিন্তু দীর্ঘ দুই মাস অতিবাহিত হয়ে গেলেও বিষয়টি কোনো সুরাহা হয়নি। পরে আইনগত সুরাহা চেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদার প্যাডে দুজনই স্বাক্ষর করে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন। এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী, শিল্পমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার কাছে অভিযোগের অনুলিপি দেন তারা।

মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা বাংলানিউজকে বলেন, তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (যগ্ম-সচিব) খান নুরুল আমিন স্যার বিষয়টি তদন্ত করেন এবং আমাদের সাক্ষ্য নেন।

এ বিষয়ে সোনালী ব্যাংকের বেলাবো শাখার ব্যবস্থাপক আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, চেয়ারম্যান সাহেব ভাইস চেয়ারম্যানদের না জানিয়ে টাকা উত্তোলন করে ফেলেছেন।

এদিকে উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভূইয়া রিটন বাংলানিউজকে বলেন, একটি মাজারের উড়সে খরচের জন্য ভাইস চেয়ারম্যানরা আমাকে চেক দিয়েছিল। পরে রাজনৈতিক উদ্দেশ্যে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।