ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লাইনচ্যুত বগি থেকে চলছে তেল লুটপাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
লাইনচ্যুত বগি থেকে চলছে তেল লুটপাট

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে তেলবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। লাইনচ্যুত বগি থেকে বিপুল পরিমাণ কেরোসিন তেল বেরিয়ে যাওয়ায় বালতি ভরে নিয়ে যাচ্ছেন স্থানীয়রা।

রোববার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দুপুর ২টা পর্যন্ত বগিগুলো থেকে তেল পড়ছিল বলে জানিয়েছে পুলিশ।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেনের চারটি বগি মাধবপুরের শাহজিবাজার এলাকায় লাইনচ্যুত হয়। তখন থেকেই দুটি বগি থেকে তেল পড়া শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর দুইটায় আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটানস্থলের উদ্দেশে রওনা হয়েছে। তবে লাইচ্যুত বগি উদ্ধারে কতো সময় লাগতে পারে সংশ্লিষ্টরা এখনও এ ব্যাপারে কিছু বলতে পারছেন না।

আরও পড়ুন...বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

প্রত্যক্ষদর্শীরা জানায়, বগি লাইনচ্যুত হওয়ার পর থেকে এলাকার একদল নারী-পুরুষ ঘটনাস্থলে ভিড় করেন। লাইনচ্যুত হওয়া বগির মুখ নিচের দিকে হওয়ায় এগুলো থেকে তেল ঝরছিল। এলাকার লোকজন সেখান থেকে বালতিসহ বিভিন্ন পাত্র ভরে তেল নিয়ে যাচ্ছেন।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবীর বাংলানিউজকে জানান, ট্রেন চলাচল স্বাভাবিক হতে কতো সময় লাগতে পারে তাও বলা যাচ্ছে না। বিপুল পরিমাণ তেলের ক্ষতি হয়েছে।  

তবে কি পরিমাণ তেলের ক্ষতি হয়েছে তাও তিনি নিশ্চিতভাবে জানাননি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।