ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভিয়েতনামে আন্তর্জাতিক মেলায় যোগ দিয়েছে বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
ভিয়েতনামে আন্তর্জাতিক মেলায় যোগ দিয়েছে বাংলাদেশ

ঢাকা: ভিয়েতনামে আর্ন্তজাতিক ফুড ফেস্টিভ্যাল চ্যারিটি মেলায় অংশ নিয়েছে হ্যানয়ের বাংলাদেশ দূতাবাস। মেলায় বাংলাদেশ দূতাবাস দেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন এবং বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবারসহ অংশ নেয়।

প্রদর্শনীর জন্য ভিয়েতনামের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত মেলায় বাংলাদেশি পণ্যসামগ্রী যেমন ফাইন সিরামিক, তৈরি পোশাক, লেদার ব্যাগ, হাতের তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাঁথা, জুটব্যাগ, চা, সুগন্ধি চাল প্রদর্শন এবং মুখরোচক খাবার (সম্পৃর্ণ ঘরে তৈরি) যেমন সমোচা, চিকেন রোল, ভেজিটেবল সমোচা, গরুর মাংসের তেহেরি, পিঁয়াজো ইত্যাদি দিয়ে স্টলটি সাজানো হয়। খাবারের আইটেম বিক্রি করে চ্যারিটির জন্য ডোনেট করা হয়।

রোববার (৬ ডিসেম্বর) ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস জানায়, মেলায় ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, দূতাবাস কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অংশ নেয়। বাংলাদেশ দূতাবাসের স্টলটি সবার দৃষ্টি কাড়ে।

পরে মেলায় অংশ নেওয়ার জন্য দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজের কাছে বাংলাদেশ প্যাভিলনকে সার্টিফিকেট দেন মেলার প্রধান নির্বাহী রাষ্ট্রদূত নুয়েন ন্যুয়েট। যা বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। এ মেলায় অংশ নেওয়ার মাধ্যমে বাংলাদেশ তার রপ্তানিযোগ্য পণ্যের ব্যাপক পরিচিতি ভিয়েতনামে তুলে ধরতে সক্ষম হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।