ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রেল পুলিশের সতর্ক বার্তা, পাথর নিক্ষেপ দণ্ডনীয় অপরাধ

সিনিয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
রেল পুলিশের সতর্ক বার্তা, পাথর নিক্ষেপ দণ্ডনীয় অপরাধ

ঢাকা: রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন পুলিশ ফাঁড়ির উদ্যোগে করোনা ভাইরাস রোধে নানা ধরনের সেবামূলক কাজ করে যাচ্ছেন রেলওয়ে পুলিশের সদস্যরা। কখনো স্টেশন এলাকায় মাস্ক বিতরণ আবার দারিদ্রদের সহযোগিতার পাশাপাশি নানারকম কল্যাণমুখী কাজ করে যাচ্ছেন তারা।

এরই ধারাবাহিকতায় রাজধানীর খিলক্ষেত থেকে জোয়ার সাহারা পর্যন্ত রেল লাইনের পাশ দিয়ে মানুষের চলাফেলার জন্য রেলওয়ে পুলিশের উদ্যাগে কিছু সাইন বোর্ড লাগানো হয়েছে। এপথে চলাচলকারী মানুষদের জন্য সেই সাইন বোর্ডে কিছু সতর্কতামূলক পরামর্শ লিখা দেওয়া হয়েছে।  

এ বিষয়ে রোববার (৬ ডিসেম্বর) বিমানবন্দর রেলস্টেশন পুলিশ ফাঁড়ির উপ-পরির্দশক (এসআই) মো. আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা প্রতিরোধে স্টেশন এলাকায় মাস্ক বিহীন মানুষদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। সেটা এখনো চলমান রয়েছে। এছাড়া দারিদ্রদের সহযোগিতায় আমরা নানারকম কল্যাণমুখী কাজ করছি। এরই ধারাবাহিকতায় বিমানবন্দর রেললাইনের পাশে খিলক্ষেত থেকে জোয়ার সাহারা পর্যন্ত ছয়টি সাইন বোর্ড লাগানো হয়েছে। সেই সাইন বোর্ডগুলোতে মানুষের সতর্কতার জন্য কিছু বার্তা লেখা আছে।

তিনি বলেন, রাজধানী খিলক্ষেত থেকে জোয়ার সাহারা এলাকা পর্যন্ত রেললাইন এলাকায় দুর্ঘটনা বেশি ঘটে। কারণ সেখানে রেললাইনের বাক আছে। ট্রেন এলে দেখা যায় না। সেজন্য ওই এলাকাটি দুর্ঘটনা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত করে সতর্কতামূলক সাইন বোর্ড লাগানো হয়েছে।

তিনি আরও বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধের জন্য জন সাধারণকে সঙ্গে নিয়ে পথসভা করা হয়েছে। রেলওয়ে পুলিশ কর্তৃক লাগানো ওই সাইন বোর্ডে লেখা আছে ‘চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ হতে বিরত থাকুন। ইহা দণ্ডনীয় অপরাধ। ’ এছাড়া সাইন বোর্ডগুলোতে রেল লাইনের পাশ দিয়ে মানুষের চলাফেলার জন্য আরও অন্যন্যা বার্তাও লেখা আছে। ’

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।