ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুলের মেয়াদ আরও ২ বছর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুলের মেয়াদ আরও ২ বছর

ঢাকা: মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে সরকার।

প্রশাসনের শীর্ষ এ কর্মকর্তাকে আরও দুই বছরের চুক্তিতে নিয়োগ দিয়ে মঙ্গলবার (৮ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগের চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে আগামী ১৬ ডিসেম্বর অথবা যোগদানের দিন থেকে পরবর্তী দুই বছর মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন করা হলো।

এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
 
২০১৯ সালের ১৩ অক্টোবর সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দাকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয় সরকার। গত ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন আনোয়ারুল ইসলাম। ওই বছরের ১৫ ডিসেম্বর তার অবসর-উত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল।

চাকরির মেয়াদ শেষ হওয়ায় ২০১৯ সালের ৯ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে এক বছরের জন্য মন্ত্রিপরিষদ সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আনোয়ারুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন। ডেভলপমেন্ট প্ল্যানিংয়ের উপরে তার একটি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমাও রয়েছে।

তার স্ত্রী কামরুন নাহার সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ের সচিবের পদ থেকে অবসর-উত্তর ছুটিতে যান। পারিবারিক জীবনে তিনি দুই ছেলে সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।