ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতি।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশ পালন করে সংগঠনটি।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি নাম। বাংলাদেশ ও বঙ্গবন্ধু একটি অভিন্ন স্বত্তা। আজ বঙ্গবন্ধুর ভাস্কর্যে যারা আঘাত করেছে, তারা বাংলাদেশের হৃদয়ে আঘাত করেছে। তারা বাংলাদেশের অস্তিত্বে আঘাত করেছে। আমার বাংলা মায়ের ওপর আঘাত হেনেছে। তাই আমার বাংলা মায়ের দামাল ছেলেরা বসে থাকতে পারে না।

এখন সারাদেশের সাংবাদিক সমাজ জেগে উঠেছে উল্লেখ করে তিনি বলেন, ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে সারা বাংলার সাংবাদিক সমাজ প্রতিবাদ সমাবেশ করবে। আমি বিশ্বাস করি, যে সাংবাদিকরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে, তারা সবাই এ সমাবেশে অংশ নেবে। সমাবেশ থেকে সেদিন সাংবাদিকরা জাতির পিতার ভাস্কর্যে আঘাত করার সময়োচিত জবাব জানিয়ে দেবে।

সংগঠনের সভাপতি মামুন শেখের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক দীপ আজাদ, সাংবাদিক সাজেদুল ইসলাম রাজু ও সাংবাদিক মঞ্জুরুল আলম পান্নাসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।