ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়িয়া সুপারমার্কেট থেকে ২৫০ অবৈধ দোকান উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
ফুলবাড়িয়া সুপারমার্কেট থেকে ২৫০ অবৈধ দোকান উচ্ছেদ ফুলবাড়িয়া সুপারমার্কেটে অবৈধ দোকান উচ্ছেদ করছে ডিএসসিসি। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এর ২৫০টি অবৈধ দোকান উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় এ অভিযান শেষে ডিএসসিসির অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) হায়দার আলী এ  তথ্য জানান।



এর আগে এদিন বেলা সাড়ে ১১টায় ওই সুপারমার্কেট-২ এর এ, বি ও সি ব্লকের (সিটি প্লাজা, নগর প্লাজা ও জাকের প্লাজা) ৯ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে ব্যবসায়ীদের বাধার সম্মুখীন হয় ডিএসসিসির লোকজন। এরপর দুপুর ১টার দিকে থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান, এএইচ ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপা।

উচ্ছেদ অভিযান শেষে হায়দার আলী বলেন, সবার সহযোগিতায় আমরা আজকে প্রায় ২৫০টির মতো অবৈধ দোকান উচ্ছেদ করতে সক্ষম হয়েছি। মার্কেটের ভেতরে বেজমেন্টে অনেক অবৈধ স্থাপনা রয়েছে, সেগুলো আমরা পর্যায়ক্রমে ভেঙে ফেলব। ভেতরের অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রক্রিয়ার অংশ হিসেবেই বাইরের স্থাপনা উচ্ছেদ করেছি।  

তিনি আরও বলেন, আপনারা জানেন সকালে এখানে পরিস্থিতি উত্তপ্ত ছিল, আমরা বিধি-মোতাবেক আইন অনুসারে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছি বলে কোনো বাধা-বিপত্তি আমাদেরকে দমাতে পারেনি। ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনায় যেখানে-যেখানে অবৈধ স্থাপনা রয়েছে পর্যায়ক্রমে আমরা সেগুলো ঘুড়িয়ে দেবো।

আরও পড়ুন>>পুলিশ ব্যারিকেডের মধ্যে চলছে উচ্ছেদ অভিযান (ভিডিও)

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।