ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘আদিবাসীদের প্লট বরাদ্দে কোন অনিয়ম সহ্য করা হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
‘আদিবাসীদের প্লট বরাদ্দে কোন অনিয়ম সহ্য করা হবে না’ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। ফাইল ফটো

ঢাকা: পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। একইসঙ্গে প্রকল্প এলাকার প্রকৃত আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নে সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ যাচাই-বাছাই কমিটির মাধ্যমে আগামী বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত তালিকা প্রণয়নের নির্দেশ দেন তিনি।

 

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় আদিবাসী ও ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দ বিষয়ক বিশেষ সভায় তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বাচল নতুন শহর প্রকল্পের শুরুর দিকে প্রকল্প এলাকা নৌকাযোগে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রকল্প এলাকার স্থায়ী অধিবাসী ও ক্ষতিগ্রস্তদের প্রতিশ্রুতি দেন, তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার পেলে প্রকল্প এলাকার আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সংখ্যক প্লট বরাদ্দের ব্যবস্থা করবেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। ওই এলাকার সব আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তকে অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ব পালনে কারও বিন্দুমাত্র শৈথিল্য বা অবহেলা সহ্য করা হবে না। এ কাজের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে তিনি পবিত্র দায়িত্ব মনে করে আগামী বৃহস্পতিবারের মধ্যে ক্ষতিগ্রস্তদের প্লট বরাদ্দের জন্য সব আবেদন যাচাই বাছাই পূর্বক চূড়ান্ত তালিকা প্রণয়নের নির্দেশনা দেন।  

তিনি আরও বলেন, ২০২০ সালের ডিসেম্বর মাসেই পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার সব আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্থদের মধ্যে প্লট বরাদ্দ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা প্রতিশ্রুতি দিয়েছি। সেই প্রতিশ্রুতি রক্ষায় আপনারা সবাই মিলে আন্তরিকতা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে সহযোগিতা করবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
জিসিজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।