ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুয়াশায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ১৭ কি.মি. যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
কুয়াশায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ১৭ কি.মি. যানজট ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক দিয়ে ধীরগতিতে চলছে যানবাহন। ফলে সেতুর পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে নলকা সেতু পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার মহাসড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় অনেকটা ঝুঁকি নিয়ে যানবাহন চালাচ্ছেন চালকরা।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সন্ধ্যা থেকে এ মহাসড়কে যানবাহনের ধীরগতির শুরু হয়। পরে রাত সাড়ে ১০টার পর থেকে কুয়াশার ঘনত্ব আরও বেড়ে যায়। এতে বঙ্গবন্ধু সেতুর উভয় লেনে গাড়ির চাপ বেড়ে যায়।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোলার নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সন্ধ্যার পর থেকেই কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। এখনও তেমনই রয়েছে। ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সেতুর ওপর দিয়ে তিনটির জায়গায় একটি করে যানবাহন ছেড়ে দেওয়া হচ্ছে। কুয়াশার ঘনত্ব আরও বাড়লে সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হবে।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ বাংলানিউজকে বলেন, কুয়াশার কারণে যানবাহনের ধীরগতির ফলে সেতুর পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে নলকা সেতু পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার মহাসড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।  

সিরাজগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) শাহীনুর কবির বাংলানিউজকে বলেন, দুর্ঘটনা ও ছিনতাই রোধে ওই মহাসড়কটির গোলচত্বর থেকে সিরাজগঞ্জের নলকা পর্যন্ত পুলিশের পাঁচটি টিম টহলে রয়েছে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।