ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করা উচিত নয়: ধর্ম প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করা উচিত নয়: ধর্ম প্রতিমন্ত্রী ছবি: বাংলানিউজ

জামালপুর: ভাস্কর্য ইস্যুতে দেশে চলমান অস্থিরতা ও জাতীয় সঙ্কট প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, ভাস্কর্য একটি শিল্প, ভাস্কর্য একটি ঐতিহ্য। ইরান, মিশর, পাকিস্তান, সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভাস্কর্য রয়েছে।

তাই এগুলো নিয়ে আমাদের বাড়াবাড়ি করা উচিত নয়।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্ঠায় পদ্মা সেতুর নির্মাণ কাজ প্রায় শেষ। মাত্র একটি স্পেন বসানো বাকি রয়েছে। পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলে ওই এলাকার সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগ ব্যবস্থায় এক দিগন্তের মাইলফলক উন্মোচন হবে।

প্রতিমন্ত্রী দুলাল আরও বলেন, তার নিজ জেলা জামালপুরে ৪০ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বর্তমানে ৫০ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এগুলো বাস্তবায়ন হলে জামালপুর হবে দেশের অন্যমত উন্নত জেলা হবে জামালপুর।

অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাসের বাবুল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামপুর সহকারী কমিশনার (ভূমি) মো. রোকনুজ্জামান খান, পৌরসভার মেয়র আব্দুল কাদের শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. এ এ এম আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন, সমাজসেবা কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামান আবু নাছের চার্লেস চৌধুরী।

সভায় উপজেলার সব দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন এনজিও প্রতিনিধি এবং স্থানীয় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।