ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘন কুয়াশায় স্থবির সিরাজগঞ্জের জন-জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ঘন কুয়াশায় স্থবির সিরাজগঞ্জের জন-জীবন ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: ঘন কুয়াশার তীব্রতায় স্থবির হয়ে পড়েছে সিরাজগঞ্জের জন-জীবন। এ যেন অঘোষিত লকডাউন।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দিনভর মৃদ কুয়াশা ছিল। সন্ধ্যার পর থেকে এর ঘনত্ব বাড়তে থাকে। রাত ১০টার পর থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় পুরো শহর। ফলে শহরের বিপনী-বিতান, রেলওয়ে স্টেশন, বাস স্টেশন, অটোরিকশা স্টেশনসহ কোলাহলপূর্ণ স্থানগুলো মুহূর্তেই শূন্য হয়ে যায়।  

ফুটপাতের সবজি, মাছ, ফলমূল ও শীতের কাপড় ব্যবসায়ীরা বেচা-কেনা বন্ধ হয়ে যাওয়ায় তারা দোকান গুটিয়ে বাড়িতে চলে গেছেন। রিকশাচালক, সিএনজিচালিত অটোরিকশা চালকরাও ভাড়ার আশায় আর বসে থাকছেন না।  

বাজার স্টেশনের রিকশাচালক হবিবর বাংলানিউজকে বলেন, সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত জেলা শহরে রিকশা চালাই। কিন্তু মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশা বাড়তে থাকে। এ কারণে রাস্তায় কোনো মানুষই চোখে পড়ছে না।  

সবজি বিক্রেতা আব্দুল লতিফ, মজিবর ও মালেক বাংলানিউজকে বলেন, কুয়াশার কারণে মানুষজন বের না হওয়ায় রাত হলেও অর্ধেক সবজিও বেঁচা হয় নাই। তাই দোকান গুটিয়ে চলে যেতে হচ্ছে।  

তাড়াশ আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বাতাসের আদ্রতা প্রায় ৯৭ থেকে ৯৮ শতাংশ হওয়ায় কুয়াশার এত ঘনত্ব বেড়েছে। আবহাওয়ায় উচ্চ বলয় চাপের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে তাপমাত্র আগের মতোই ১৮ সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস রয়েছে। কুয়াশা আরও দু-একদিন থাকতে পারে।  

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।