ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাবুনগরীদের দাঁতভাঙা জবাব দিতে আমরা প্রস্তুত: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
বাবুনগরীদের দাঁতভাঙা জবাব দিতে আমরা প্রস্তুত: তাপস

ঢাকা: ভাস্কর্যবিরোধীদের দাঁতভাঙা জবাব দিতে নিজেদের জোরালো প্রস্তুতির কথা জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নুর তাপস।  

বুধবার সুপ্রিম কোর্টের সামনে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনে মৌলবাদীদের বাধা প্রদান ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে’ মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তাপস বলেন, “ভাস্কর্য ভেঙে তারা মনে করেছে বিজয়ী হয়েছে। যখনি সংবিধানবিরোধী কার্যক্রম হয়েছে, গণতন্ত্রকে আক্রমণ করেছে, মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এসেছে, তখনই আমরা আইনজীবী অঙ্গন তার দাঁতভাঙা জবাব দিয়েছি। এখনও আমরা প্রস্তুত তার দাঁতভাঙা জবাব দিতে। ”

জুনায়েদ বাবুনগরীর উদ্দেশে তাপস বলেন, “জনাব বাবুনগরী, আপনারা ভুলে গেছেন। মনে করেছেন একটি ভাস্কর্য ভাঙলে মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট হয়ে যাবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এ বাংলাদেশে এখন শান্তির নীড় প্রতিষ্ঠা করেছি। করোনা ভাইরাস মোকাবিলা করে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন। ”

তিনি বলেন, “আমরা শান্তিপ্রিয়। আমরা জাতি গঠনে নিয়োজিত আছি। কিন্তু তার মানে এই নয় যে, আপনারা প্রতিক্রিয়াশীল শক্তি মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করে দেশকে আবার জঙ্গিবাদের দিকে নিয়ে যাবেন। সে সুযোগ আর বাংলার মাটিতে আমরা হতে দেব না। ”

মানববন্ধনে উপস্থিত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর, মোখলেসুর রহমান বাদল, বশির আহমেদ, মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী, নাহিদ সুলতানা যুঁথী, আজহারুল্লা ভূইয়া, সানজিদা খানম শাহ মঞ্জুরুল হক, কে এম মাসুদ রুমি, এ কে এম আমিন উদ্দিন মানিক, মোজম্মেল হক রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।