ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সম্পত্তিতে নারী-পুরুষের সমধিকার নিশ্চিতকল্পে সংসদে আইন পাশের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
সম্পত্তিতে নারী-পুরুষের সমধিকার নিশ্চিতকল্পে সংসদে আইন পাশের দাবি

ঢাকা: সম্পত্তিতে নারী-পুরুষের সমধিকার নিশ্চিতকল্পে সংসদে আইন পাশ করার দাবি করেছে বাংলাদেশ নারী মুক্তি সংসদ।  

বুধবার (০৯ ডিসেম্বর) বিকেলে তোপখানা রোডে ওয়ার্কার্স পার্টির কার্যালয় চত্ত্বরে বাংলাদেশ নারী মুক্তি সংসদের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা থেকে এ দাবি করা।

 

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী মুক্তি সংসদের সভাপতি, সাবেক সংসদ সদস্য হাজেরা সুলতানা। সঞ্চালনা করেন শিউলী সিকদার।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য বেগম লুৎফুন্নেছা খান, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আবুল হোসাইন, মোস্তফা আলমগীর রতন, অ্যাডভোকেট জোবায়দা পারভীন, জাহাঙ্গীর আলম ফজলু, ছাত্রনেতা ইয়াতুন নেসা রুমা, নারী নেত্রী নাজমুন নাহার স্বপ্না প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ উত্তরাধিকার আইন সংশোধন করে সম্পত্তির ওপর নারী-পুরুষের সমধিকার নিশ্চিত করার জন্য অবিলম্বে জাতীয় সংসদে আইন পাশ করার আহ্বান জানান।

একই সঙ্গে নেতৃবৃন্দ নারী ও শিশুর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে আইনের কঠোর বাস্তবায়ন ও নারীর রাজনৈতিক ক্ষমতায়নে জাতীয় সংসদসহ সকল নির্বাচনে ৩৩% নারী মনোনয়ন নিশ্চিত করার দাবি জানান। নারীর অর্থনৈতিক উন্নয়নের জন্য কর্মক্ষেত্রে নারীর সম অংশগ্রহণ এবং সমমজুরী প্রদানের দাবিও জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
আরকেআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।