ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘দুর্নীতিবাজদের সাজা দিতে প্রয়োজনে আইন সংশোধন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
‘দুর্নীতিবাজদের সাজা দিতে প্রয়োজনে আইন সংশোধন’

ঢাকা: দুর্নীতিবাজদের সাজা নিশ্চিত করতে প্রয়োজনে দুর্নীতি দমন কমিশন (দুদক) আইন সংশোধনের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির সিনিয়র সচিব দিলোয়ার বখত।

বুধবার (০৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুদক বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক) আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

‘শুদ্ধাচারেই পুনরুদ্ধার’ প্রতিপাদ্যে বুধবার বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

দুদক সচিব বলেন, দুর্নীতির যেসব মামলায় শাস্তি নিশ্চিত করা যাচ্ছে না, সেসব মামলাগুলো স্টাডি করা হয়। কেন শাস্তি নিশ্চিত করা যাচ্ছে না সেই কারণ চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতিবাজদের সাজা নিশ্চিত করতে প্রয়োজনে আইন সংশোধনের উদ্যোগ নেওয়া হবে।

তিনি বলেন, শুধু জেল-হাজতে নিয়েই দুর্নীতি দমন করা সম্ভব নয়। যদি নৈতিকতার চর্চা না থাকে। সততা ও নৈতিকতার চর্চা করলে দুর্নীতি কমে আসবে।

মানববন্ধনে র‌্যাক সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আহম্মদ ফয়েজ, সাবেক সাধারণ সম্পাদক আদিত্য আরাফাতসহ সংগঠনটির সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খানসহ অন্যান্য সাংবাদিক সংগঠনের সাবেক ও বর্তমান নেতারাও বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।