ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজাকারের নামে সড়ক, বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
রাজাকারের নামে সড়ক, বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে রাজাকারের নামে নামকরণ হওয়া একটি আঞ্চলিক সড়কের নামকরণ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা চম্পকনগর বাজার সড়কে স্থানীয় মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসী এ বিক্ষোভ ও মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য দেন, বিজয়নগর উপজেলা কমান্ডার সার্জেন (অব:) মুক্তিযোদ্ধা তারা মিয়া, সাবেক কমান্ডার ফরিদ আহমেদ ভূইয়া, মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান ভূইয়া, বিজয়নগর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হৃদয় আহমেদ, চম্পকনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নোবেল চৌধুরী।

এ সময় বক্তরা বলেন, বিএনপি জোট সরকারের আমলে কুখ্যাত রাজাকার দেলোয়ার হোসেনের নামে উপজেলার ইছাপূরা ইউনিয়নেরর মির্জাপুর থেকে খাদুরাইল পর্যন্ত আঞ্চলিক সড়কটির নামকরণ করা হয়। ২০১০ সাল থেকে মুক্তিযোদ্ধারা নাম পরিবর্তনের দাবিতে আন্দোলন করে আসলেও এর কোনো সমাধান হয়নি। বক্তরা এই বিজয়ের মাসে রাজাকারের নাম পরিবর্তন করে কোনো একজন মুক্তিযুদ্ধার নামে সড়কটির নামকরণের দাবি জানান। পরে একটি বিক্ষোভ মিছিল বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।