ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীর পাঁচ নারী পেলেন জয়িতা সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
ফেনীর পাঁচ নারী পেলেন জয়িতা সম্মাননা

ফেনী: ফেনীতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেলেন পাঁচজন নারী। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে তাদের এ সম্মাননা দেওয়া হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৯ ডিসেম্বর) ফেনী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুজজামান। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে 'জয়িতা অন্বেষনে বাংলাদেশ' কার্যক্রমের আওয়তায় তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

ডিসি ওয়াহিদুজজামান বলেন, নারীদের নিমিত্তে নারীদের জাগতে হবে। নারীদের নিজেদের উন্নয়েন তাদের জেগে উঠতে হবে। নারীদের শিক্ষার পাশাপাশি স্বাবলম্বী হতে হবে। পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশে নারীদের অধিকার ও উন্নয়নে এগিয়ে যাচ্ছে।

নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী করার জন্য নারীনীতি চালু, বিনামূল্যে পড়ালেখার ব্যবস্থা, নিরাপত্তা ব্যবস্থা জোরদার, সামাজিক নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ সমাজ ও রাষ্ট্রের সুফল বয়ে এনেছে।

মহিলা বিষয়ক অধিদপ্তর ফেনীর উপ-পরিচালক নাসরিন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সিভিল সার্জন মীর মোবারক হোসাইন দিগন্ত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন সুলতানা ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (ছাগলনাইয়া সার্কেল) নিশান চাকমা উপস্থিত ছিলেন।

ডে-কেয়ার অফিসার সুলতানা রাজিয়ার সঞ্চালনায় বক্তব্য দেন, ফেনী প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম, জয়িতা খোদেজা আক্তার, জান্নাতুল আফরোজ প্রমুখ।

এ সময় প্রশাসনিক কর্মকর্তা, নারী উদ্যোক্তা, নারী সংগঠক, সাংবাদিক ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

‘জয়িতা অন্বেষন বাংলাদেশ" শীর্ষক কার্যক্রমের আওতায়, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা ফেনীর সামাজিক সংগঠন ‘সহায়’ এর সভাপতি মঞ্জিলা আক্তার মিমি, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী উম্মে হালিমা ঝিনুক, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা জান্নাতুল আফরোজ, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় শেখ মাহফুজ আক্তার সোনিয়া ও সফল জননী খোদেজা আক্তার। এ পাঁচজন সংগ্রামী নারীর হাতে ক্রেস্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।