ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্কুলের সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্বে ভবন উদ্বোধন হলো না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
স্কুলের সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্বে ভবন উদ্বোধন হলো না আশান নগর মাধ্যমিক বিদ্যালয়। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বের জেরে শিক্ষা প্রকৌশল বিভাগ কর্তৃক নব নির্মিত চারতলা বিশিষ্ট বিদ্যালয় ভবন উদ্বোধন করতে পারেননি (ভেড়ামারা-মিরপুর) কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বুধবার (০৯ ডিসেমম্বর) দুপুর ১২টার দিকে স্থানীয় নেতাকর্মী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ১১ নম্বর মালিহাদ ইউনিয়নের আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধনে যান।

সেখানে গিয়ে বিদ্যালয় বন্ধ দেখে ফিরে আসেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

বিষয়টি নিশ্চিত করে মিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দার বলেন, বুধবার মিরপুর উপজেলার নিমতলা মাধ্যমিক, কাকিলাদহ মাধ্যমিক ও আশান নগর মাধ্যমিকসহ ৩টি মাধ্যমিক ও ১টি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করার পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিলো সংসদ সদস্যের উপস্থিতিতে। সর্বশেষ যতটুকু শুনেছি আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের ভবনটি উদ্বোধন করা হয়নি। বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে জটিলতার কারণে। এ বিষয়ে প্রধান শিক্ষক ও সভাপতি হয়তো ভালো বলতে পারবেন।  
কুষ্টিয়া শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহেদুল করীম জানান, শিক্ষা খাতের অবকাঠামো উন্নয়নে নির্বাচিত বে-সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের অধীন সি-৩ ক্যাটাগরিতে ৩য় তলা বিশিষ্ট আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ ইতোমধ্যে শেষ হয়েছে সেগুলির প্রাক্কলন ব্যয় ছিলো প্রায় ১ কোটি ৯৭ লাখ টাকা। এ প্রকল্পের বেশ কিছু ভবণ নির্মাণ শেষ করে আনুষ্ঠানিক উদ্বোধন করে অবমুক্ত করা হয়েছে। যেগুলি এখনও নির্মানাধীণ সেগুলি নির্মাণ শেষ হলে অবমুক্ত করা হবে।

শিক্ষাখাতে সরকারের এই অবকাঠামো উন্নয়নে মিরপুর উপজেলার আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনে বাধা দেওয়ার অভিযোগ বিষয়ে মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আকরাম হোসেন জানান, ‘দেখুন আমি স্কুলের সভাপতি, আমার স্কুলের ভবন উদ্বোধন হবে আর আমি কিছুই জানব না এটা দুঃখজন। আমাকে স্কুলের প্রধান শিক্ষকও কিছু বলেননি বা যারা উদ্বোধন করতে এসেছিলেন তারাও কিছু জানান নি। আমার নেতা জননেতা মাহবুব উল আলম হানিফ। আমি তার রাজনীতি করি। এর বাইরে আর কে কি করলো সেসব আমার দেখার নেই। তবে ভবন উদ্বোধনে আমি বা আমার লোকজন বাধা দিয়েছে একথা ঠিক নয়। কি হয়েছে প্রধান শিক্ষক ভালো বলতে পারবেন।

আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন জানান, ৫/৬ দিন আগে মালিহাদ ইউনিয়নের জাসদ নেতা আব্দুর রহমান এবং মুক্তিযোদ্ধা আব্দুল গণি নামের দুইজন এসে মৌখিকভাবে জানান বুধবার বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করবেন এমপি মহোদয়। তারা এ বিষয়ে আমাকে লিখিত কোনো কর্মসূচি দেন নাই। তবে বিষয়টি নিয়ে কথা বলতে সভাপতিকে অনুরোধ করেছিলাম, কিন্তু তিনি আসেননি। এখানে আমার কি করার আছে?

এ বিষয়ে মন্তব্য জানতে জাসদ সভাপতি হাসানুল হক এমপির সঙ্গে কথা হলে তিনি জানান, অনিবার্য কারণবশত আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন স্থগিত করা হয়েছে। এটার ব্যবস্থা পরে হবে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।