ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যশোরে গণহত্যা দিবসে বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
যশোরে গণহত্যা দিবসে বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন মোমবাতি প্রজ্জ্বলন। ছবি: বাংলানিউজ

যশোর: যশোরে গণহত্যা প্রতিরোধের আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁচড়া-শংকরপুর রায়পাড়া বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন করে দিবসটি পালন করা হয়।

 

যশোর জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে জেলার সাংস্কৃতিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে শহরের রাসেল চত্বর থেকে মৌন পদযাত্রা সহকারে এ কর্মসূচি পালন করা হয়।

পদযাত্রা শেষে বধ্যভূমি পাদদেশে দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহামুদ হাসান বুলু।

এসময় উপস্থিত ছিলেন- জেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি সুকুমার দাস, জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রওশন আরা রাশু, সদস্য শহিদুল হক বাদল, ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সভাপতি হারুণ অর রশিদ, দপ্তর সম্পাদক প্রণব দাস, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু, উদীচী যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবুর রহমান মজনুসহ যশোরের সাংস্কৃতিক সংগঠনের নেতারা।  
এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কার্য অপসারণের নামে স্বাধীনতাবিরোধী চক্রের হুমকি ও ভাঙচুরের প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
ইউজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।