ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ পেলেন ১০ গবেষক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ পেলেন ১০ গবেষক

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দেশের ১০ জন গবেষককে ‘ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ ২০২০-২০২১’ দেওয়া হয়েছে।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ মনোনয়ন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


 
ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ (মেসবাহ কামাল) ও বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ফিশারিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. গোলাম রব্বানী।
 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ নূরুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শারমিন সুলতানা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. মিল্টন বিশ্বাস ও গণিত বিভাগের প্রফেসর ড. সরওয়ার আলম, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. জসিম উদ্দিন ফেলোশিপ দেওয়া হয়।
 
খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আব্দুল্লাহ আবু সাঈদ খান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ শেখ সাদী এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের জেনেটিক্স অ্যান্ড প্ল্যান্ট ব্রিডিং বিভাগের ড. পরিতোষ চন্দ্র রায় ফেলোশিপ পেয়েছেন।
 
এরআগে, ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ ২০২০-২০২১ এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধুমাত্র স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের ৩৯ জন গবেষক আবেদন করেছিলেন।
 
নীতিমালা অনুযায়ী, আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সার-সংক্ষেপ এবং সুপারভাইজারের সুপারিশ বিবেচনা করে কমিশন ১০ জন গবেষককে ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ ২০২০-২০২১ এর জন্য নির্বাচন করে।
 
ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, ড. সাজ্জাদ হোসেন, ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ, ড. আবু তাহেরসহ কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমআইএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।