ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগে মামলা

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরে স্বামীর নির্যাতনে মুন্নি আক্তার (২৩) নামে এক সন্তানের জননীর মৃত্যুর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে নিহত মুন্নি আক্তারের মামা ছালাম হাওলাদার বাদি হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করেন।

ওই নারীর মৃত্যুর পর থেকে তার স্বামী শাহজামাল হাওলাদারের পলাতক রয়েছেন।

এদিকে, পুলিশ ওই নারীর মরদেহ উদ্ধার করে সকালে ঝালকাঠি মর্গে পাঠায়।  

নিহত মুন্নি রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের কেওতা গ্রামের শাহ জামাল হাওলাদারের স্ত্রী ও হাজীরহাট এলাকার মঞ্জুরুল হকের মেয়ে।  

পুলিশ জানায়, শাহ জামাল হাওলাদারের তৃতীয় স্ত্রী মুন্নি। বেকার শাহজামাল কোনো কাজ না করায় পেটের তাগিদে ছেলেকে স্বামীর কাছে রেখে মুন্নি ঢাকায় পাড়ি জমান। সেখানে গিয়ে লোকের বাড়িতে বাড়িতে ঝিয়ের কাজ শুরু করেন মুন্নি। মাঝে মধ্যে ঢাকা থেকে এলাকায় এসে ছেলেকে দেখে যেতেন তিনি। গত সোমবার মুন্নি ছেলেকে দেখতে ঢাকা থেকে স্বামীর বাড়িতে এলে স্বামী ও ছোট সতীনের সঙ্গে ঝগড়া বাধে। পরে ছোট সতীন রাগ করে তার বাবার বাড়িতে চলে যান। এ ঘটনার জের ধরে স্বামী শাহজামাল ক্ষিপ্ত হয়ে মুন্নি ঢাকায় খারাপ কাজ করে এমন অপবাদে দিয়ে ঢাকায় যেতে বারণ করেন। এরপর মঙ্গলবার তার স্বামী শাহজামাল তাকে মারধর করে। পরদিন বুধবার মুন্নি ঢাকায় রওনা দিলে তার স্বামীর মধ্যে আবার ঝগড়া হলে মুন্নিকে ফের মারধর করেন। পরে মুন্নিকে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলতে দেখে স্বজন ও স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ উদ্ধার রাতে থানায় রাখা হয়। বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুরে মুন্নির মামা বাদি হয়ে স্বামী শাহজামালের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামি পলাতক থাকায় তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।