ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিবচরের বাংলাবাজার ঘাট পরিদর্শনে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
শিবচরের বাংলাবাজার ঘাট পরিদর্শনে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

মাদারীপুর: মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ঘাট পরিদর্শন করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে তিনি নতুন এ ঘাট পরিদর্শন করেন।

 

পদ্মা সেতুর নদীশাসন কাজের জন্য কাঁঠালবাড়ী থেকে সম্প্রতি ঘাট সরিয়ে এনে বাংলাবাজারে স্থাপন করা হয়েছে। এখানে লঞ্চ, স্পিডবোট ও চারটি ফেরিঘাট থেকেই নৌযান চলাচল করছে। বর্তমানে কাঁঠালবাড়ীর পরিবর্তে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট হিসেবে পরিচিত হচ্ছে ঘাটটি।

বাংলাবাজার ঘাট পরিদর্শনের সময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য ঘাট সরিয়ে বাংলাবাজার নামক স্থানে আনা হয়েছে। গত চার মাসের মধ্যে এখানে স্পিডবোট, লঞ্চ ও চারটি ফেরিঘাট নির্মাণ করা হয়েছে। যাত্রীসেবার মান নিশ্চিত করার জন্য আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, নতুন ঘাটে জায়গা অনেক বেশি রয়েছে। অনেক সময় ঘন কুয়াশার কারণে ফেরি চলতে পারে না, বর্ষার সময় স্রোতের কারণে ফেরি বন্ধ থাকে, তখন ঘাটে-রাস্তায় অপেক্ষা করতে হয়, গাদাগাদি করে গাড়ি রাখতে হতো। এখানে জায়গা বেশি থাকায় শত শত ট্রাক একসঙ্গে রাখা যাচ্ছে। যাত্রীদের দুর্ভোগ হচ্ছে না। এর ফলে সেবার মান বেড়েছে। তাছাড়া এখন ঘন কুয়াশার মধ্যে আটকে পড়া যাত্রীদের যাতে বাংলাবাজার ঘাটে এসে দুর্ভোগ পোহাতে না হয়, সে জন্য প্রয়োজনীয় শৌচাগারসহ সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।