ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা প্রতিরোধে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার মাস্ক বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
করোনা প্রতিরোধে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার মাস্ক বিতরণ

ঢাকা: রাজধানীর বনানীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ‘করোনা সচেতনতায় মাস্ক নিশ্চিতকরণ কর্মসূচি’ পালন করেছে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকার রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা ক্যাম্পাস, বনানী ১১ নম্বর রোড ও কাকলি বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

‘বিজয়ের এ মাসে, মাস্ক নিয়ে আমরা পাশে’ এ স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবকরা তিনটি স্থানে কয়েকটি দলে বিভক্ত হয়ে মাস্ক বিতরণ শুরু করে। সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খলভাবে যাত্রী-চালক-সহকারী ও পথচারীদের মধ্যে মাস্ক, গ্লাভস ও স্যানিটাইজার বিতরণ করেছে স্বেচ্ছাসেবকরা।

কর্মসূচির উদ্বোধনকালে ভিসি প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। পৃথিবী আজ আক্রান্ত, সেখান থেকে নিজেদের রক্ষা করতে হলে একে অপরকে সহায়তা করতে হবে। যদি একজন ব্যক্তি আক্রান্ত হয়, তবে সে পরিবারকেও আক্রান্ত করতে পারে।

তিনি আরও বলেন, পরিপূর্ণ মানুষ হিসেব গড়ে উঠতে হলে শিক্ষার প্রয়োজন। শিক্ষার মূল লক্ষ্যই সেবা করা, কমিউনিটিকে রক্ষা করা।

রেজিস্ট্রার মো. আবদুল হক তালুকদার বলেন, সারা বিশ্বে আক্রান্তের সংখ্যায় বাংলাদেশ এখনও ভালো অবস্থায় আছে। এজন্য আত্মতৃপ্তিতে না থেকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আমাদের আরও বেশি সচেতন থাকতে হবে এবং অন্যদেরও সচেতন করতে হবে। আগামীতে জনকল্যাণমূলক আরও বড় কর্মসূচিরও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ইউনিভার্সিটির বিবিএ’র শিক্ষার্থী হিমিকা মাস্ক বিতরণকালে পথচারীদের সচেতনতামূলক উপদেশ দেন। তিনি বলেন, প্রাথমিকভাবে মাস্কই আমাদের ভরসা। তাই মাস্ক ছাড়া বাইরে বের হওয়া ঠিক নয়। তিনি সঠিকভাবে মাস্ক পরার ব্যাপারে সাধারণ মানুষকে নির্দেশনা দেন।

কম্পিউটার বিজ্ঞান বিভাগের সোমালিয়ান শিক্ষার্থী মোস্তফা বলেন, যারা মাস্ক ব্যবহার করছে না, তারা নিজেদের পাশাপাশি অন্য পথচারীদেরও ঝুঁকিতে ফেলছে। রাস্তায় বৃদ্ধরাও চলাচল করে, ফলে আমাদের করোনার সংক্রমণ রোধে করোনা সম্পর্কিত সচেতনতা বার্তা সারাবিশ্বেই পৌঁছে দেওয়া জরুরি।

স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট কৌশিকসহ মাসুম, শাকিল ও অন্য সেচ্ছাসেবক এ সময় কার্যক্রমটি সফলভাবে পরিচালনার দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।