ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রলারসহ ১৯ জেলেকে ফিরিয়ে আনলো কোস্টগার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
ট্রলারসহ ১৯ জেলেকে ফিরিয়ে আনলো কোস্টগার্ড

ঢাকা: ইঞ্জিন (প্রোফেলর) বিকল হয়ে ভাসতে ভাসতে বঙ্গোপসাগরে হারিয়ে যাওয়া ট্রলারসহ ১৯ জেলেকে ফিরিয়ে আনলো বাংলাদেশ কোস্টগার্ড।  

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য জানান।

লেফটেন্যান্ট কমান্ডার এম হামিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ১৫ নভেম্বর চট্টগ্রাম থেকে এফভি রানা নামে একটি ফিশিং ট্রলার ১৯ জন জেলেসহ গভীর সাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দেয়। ২৩ নভেম্বর থেকে যান্ত্রিক ত্রুটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলারটি ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় চলে যায়। প্রায় ১৫ দিন যাবত মাঝ সমুদ্রে ভাসার পর ভারতীয় কোস্টগার্ড জাহাজ বরদ ট্রলারটিকে দেখতে পায়। গত ০৮ ডিসেম্বর ভারতীয় কোস্টগার্ড ট্রলারটিকে উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগ করে ০৯ ডিসেম্বর ভোর ৬টার দিকে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ সোনার বাংলার কাছে হস্তান্তর করে।

পরবর্তীকালে কোস্টগার্ড জাহাজ সোনার বাংলা ট্রলারটিকে নিয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি বেইস মোংলায় বৃহস্পতিবার প্রত্যাবর্তন করলে উদ্ধারকৃত ফিশিং ট্রলার ও জেলেদের ট্রলারের মালিকের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় দুই দেশের পারস্পরিক সুসম্পর্ক শুধু জোরদারই করবে না বরং ভবিষ্যতে দুই দেশের কোস্টগার্ডের পারস্পরিক সহযোগিতাও অনেকাংশে বাড়বে বলে আশা প্রকাশ করে বাংলাদেশ কোস্টগার্ড।

এম হামিদুল ইসলাম আরও জানান, বাংলাদেশ কোস্টগার্ড তার সূচনালগ্ন থেকেই উপকূলীয় এলাকার অসহায় দুস্থ জেলেসহ সবার সাহায্য সহযোগিতা, চিকিৎসা, দুর্যোগ মোকাবিলাসহ সব সার্বিক নিরাপত্তায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এবং এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যহত থাকবে।

** উড়িষ্যার উপকূলে ১৯ বাংলাদেশি জেলে উদ্ধার

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমএমআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।