ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাড়ছে শীতের প্রকোপ, কুয়াশায় মোড়া কুড়িগ্রামের বিস্তীর্ণ জনপদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
বাড়ছে শীতের প্রকোপ, কুয়াশায় মোড়া কুড়িগ্রামের বিস্তীর্ণ জনপদ বাড়ছে শীতের প্রকোপ, কুয়াশায় মোড়া কুড়িগ্রামের বিস্তীর্ণ জনপদ। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: ডিসেম্বরের শুরুতেই হিমালয় পাদদেশীয় জেলা কুড়িগ্রামে বাড়তে শুরু করেছে শীতের প্রকোপ। এই অঞ্চলের বিস্তীর্ণ জনপদ ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে থাকছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে কুড়িগ্রামে সবনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রী সেলসিয়াস।

ঘন কুয়াশায় বিস্তীর্ণ এলাকা ঢাকা পড়ে থাকায় দুপুর ১২টা পর্যন্ত সুর্যের দেখা মিলছে না। পরে মেঘ আর কুয়াশার আড়ালে সূর্য উঁকি দিলেও তাতে থাকছে না উষ্ণতা। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঝিরঝির করে পড়ছে বৃষ্টির মতো কুয়াশার ফোঁটা। সেই সঙ্গে বইছে হিমেল হাওয়া। ক্রমান্বয়ে নিচের দিকে নামছে তাপমাত্রার পারদ।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক সুবল চন্দ্র বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (০৯ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১২ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, আপাতত ঘন কুয়াশা থাকলেও শৈত্যপ্রবাহ নেই। তবে চলতি মাসের মাঝামাঝি সময় থেকে মাসের শেষ পর্যন্ত এই অঞ্চলের উপর দিয়ে একাধিক শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। শৈতপ্রবাহ চলার সময় তাপমাত্রা আরও হ্রাস পাবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।