ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষের মোড়ক উন্মোচন

ঢাকা: আন্তঃমন্ত্রণালয় তথ্য বিনিময়, আকাশ পথে চলাচলকারী যাত্রী ও পর্যটকদের সুবিধার জন্য বিশেষায়িত শব্দের সংকলন ‘বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষ’-এর মোড়ক উন্মোচন হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে মোড়ক উন্মোচন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও বিভাগের সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রশাসনিক, কারিগরি, আইনগত, বাণিজ্যিক এবং বিভিন্ন ধরনের কাজ সম্পাদন করা হয়। এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ কার্যক্রম পারস্পরিক সম্পর্কযুক্ত ও এতে সাধারণ শব্দের পাশাপাশি বিভিন্ন বিশেষায়িত শব্দ ব্যবহার করা হয়। এই মন্ত্রণালয় সম্পর্কিত বিশেষায়িত শব্দের এই শব্দকোষ জ্ঞান বিনিময়ের পাশাপাশি আন্তঃমন্ত্রণালয় তথ্য সমন্বয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুধু সরকারি কর্মকর্তাই নয় আকাশপথে চলাচলকারী ও বিমানবন্দর ব্যবহারকারী সম্মানিত যাত্রী এবং পর্যটন কেন্দ্রে ভ্রমণরত যে কোনো পর্যটক এই পুস্তিকা থেকে তথ্য নিয়ে উপকৃত হবেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।