ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুয়াশায় মোড়ানো পঞ্চগড়, দেখা নেই সূর্যের

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
কুয়াশায় মোড়ানো পঞ্চগড়, দেখা নেই সূর্যের

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে সকাল থেকে দেখা মিলেনি সূর্যের। এতে করে প্রান্তিক ও হিমালয়ের পাদদেশে অবস্থিত এ জেলায় উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ায় শীত একটু বেশিই অনূভূতি হচ্ছে।

উত্তরের হিমেল বাতাস ও ঘন কুয়াশায় পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল ৯ টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, শীতের কারণে অনেক দিনমুজুর ঘর থেকে বের হতে না পারায় কাজে যোগ দিতে পারেননি। ফলে তারা পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে পড়েছে। দ্রুত তারা সরকারি-বেসরকারি পর্যায়ে সহায়তা চেয়েছেন। অন্যদিকে, কুয়াশা থাকায় পঞ্চগড়ের সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বাংলানিউজকে জানান, পঞ্চগড়ে তাপমাত্রা উঠা-নামা করছে। শুক্রবার সকাল ৬ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা কয়েক ঘণ্টার ব্যবধানে কমে গিয়ে সকাল ৯ টায় রেকর্ড করা হয় ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।