ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন

ঢাকা: মৌলবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয় চলচ্চিত্র জনকল্যাণ মানবাধিকার সংস্থা নামে একটি সংগঠন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।

সংগঠনের উপদেষ্টা নূর মো. মনিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আব্দুল মতিন ভুইয়া, জাতীয় চলচ্চিত্র জনকল্যাণ মানবাধিকার সংস্থার সহ-সভাপতি উপদেষ্টা মীর সাইফুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বুরহান উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, ‘পাকিস্তান প্রেমি জঙ্গি ও মৌলবাদীদের এদেশে থাকার অধিকার নেই। এদেশ থেকে এ মৌলবাদীদের বিতাড়িত করতে হবে। এ দেশ বঙ্গবন্ধুর, সুতরাং বঙ্গবন্ধুর সৈনিক ছাড়া এ দেশে কেউ থাকতে পারবে না। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে যে জঘন্য অপরাধ করেছে মৌলবাদীরা, এদের শিকড় উপড়ে ফেলতে হবে। ’

সংগঠনের উপদেষ্টা নূর মো. মনির বলেন, মৌলবাদীদের এ দেশ থেকে বিতাড়িত করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এদেশে জঙ্গিবাদ ও মৌলবাদীদের ঠাই হবে না। যদি এরা বাংলাদেশে থাকে, তাহলে বঙ্গবন্ধু ও শহীদদের আত্মা কষ্ট পাবে। সুতরাং জামায়াত-শিবিরসহ সব মৌলবাদীদের বাংলাদেশ থেকে বিতাড়িত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।