ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
কক্সবাজারে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন কক্সবাজারে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: বৈশ্বিক করোনা মহামারি নিয়ে প্রতিবেদন তৈরির দক্ষতা বাড়াতে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে সাংবাদিকদের নিয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।  

শহরের কলাতলীর একটি হোটেলের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা একশন এইড বাংলাদেশ এ প্রশিক্ষণের আয়োজন করে।

সোমবার (১৪ ডিসেম্বর) শুরু হওয়া এ কর্মশালা শেষ হয় মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাজাহান আলি বলেন, সংবাদ প্রতিবেদন তৈরির সময় সাংবাদিকদের আরও বেশি সতর্ক থাকা দরকার। সেই সঙ্গে গণমাধ্যমের নীতিমালা অনুসরণ করে প্রতিবেদন তৈরিও পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে একশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির বলেন, সরকার, উন্নয়নকর্মী ও সাংবাদিকরা এক হয়ে কাজ করলে সহজেই করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব।

দুইদিনের কর্মশালায় করোনাকালীন প্রতিবেদন তৈরিতে নিজের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি সাংবাদিকদের খুটনাটি নানা স্ট্যাটেজি নিয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও জ্যেষ্ঠ সাংবাদিক জুলফিকার আলী মানিক।  

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এসবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।