ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এককের ঘরে পঞ্চগড়ের তাপমাত্রা

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এককের ঘরে পঞ্চগড়ের তাপমাত্রা

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তাপমাত্রা এককের ঘরে এসে দাঁড়িয়েছে। এতে করে এ জেলায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। যা সারাদেশের মধ্যে এবং যা চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। আবাহাওয়া অফিস জানিয়েছে, গত ৪ দিন ধরে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

এতে করে উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও মৃদু শৈত্যপ্রবাহের পাশাপাশি ঘনকুয়াশায় দুর্ভোগে পড়ছে নিম্ন আয়ের মানুষেরা। অন্যদিকে, সকাল থেকে সূর্যের মুখ দেখা দিলেও উত্তাপ কম থাকায় জবুথবু সাধারণ মানুষ। দিনের বেলা আবহাওয়া কিছুটা গরম থাকলেও সন্ধা থেকে সকাল পর্যন্ত থাকছে শীত ও কুয়াশা। এদিকে শীতের কারণে হাসপাতালগুলোতে পাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। বেশি করে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল সাহ্ বাংলানিউজকে জানান, গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়। যা ১ দশমিক ৫ ডিগ্রি কমে শুক্রবার (১৮ ডিসেম্বর) রেকর্ড করা হয়েছে পুরো ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ