ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিএনসিসিতে আরও তিন ইউটার্ন চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
ডিএনসিসিতে আরও তিন ইউটার্ন চালু ইউটার্ন

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তেজগাঁও সাতরাস্তা থেকে উত্তরা হাউজ বিল্ডিং পর্যন্ত সড়কে আরও তিনটি ইউটার্ন চালু করা হয়েছে। ১১টি ইউটার্ন ইউলুপ নির্মাণ প্রকল্পের অধীনে নির্মাণ কাজ শেষ হওয়ায় এ তিনটি ইউটার্ন চালু করা হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) এগুলো খুলে দিয়েছে ডিএনসিসি। ইউটার্নগুলো হলো- তেজগাঁও বিজি প্রেসের সামনে, নাবিস্কো/কোহিনূর কেমিক্যাল মোড় ও বনানী চেয়ারম্যান বাড়ি। এ নিয়ে মোট ছয়টি ইউটার্ন চালু করা হয়েছে ডিএনসিসিতে। এর আগে খুলে দেওয়া অন্য তিনটি ইউটার্ন হলো- কাওলা ফ্লাইং একাডেমি, উত্তরা র‌্যাব-১ কার্যালয়ের সামনে ও উত্তরা জসিম উদ্দিন মোড়।  

অবশিষ্ট চারটি ইউটার্নের নির্মাণ কাজ চলমান রয়েছে। এ চারটি ইউটার্ন হলো- মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে, মহাখালী ফ্লাইওভারের নিচ, বনানী-কাকলী রেলস্টেশন ও বনানী ফ্লাইওভারের নিচ। প্রকল্পের শুরুতে মোট ১১টি ইউটার্ন নির্মাণ করার পরিকল্পনা থাকলেও আর্মি গলফ ক্লাব সংলগ্ন স্থানের ইউটার্নটি প্রথম সংশোধনী প্রকল্পে বাতিল করা হয়।  

ডিএনসিসি সূত্রে জানা যায়, প্রকল্পটির মূল অনুমোদিত ব্যয় ২৪ কোটি ৮৩ লাখ টাকা ছিল। তবে প্রথম সংশোধিত প্রাক্কলিত ব্যয় ৩১ কোটি ৮০ লক্ষ ৯৭ হাজার টাকা।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এ ইউটার্নগুলো চালু করার ফলে এ সড়কে যানজট আরও কমে যাবে, বাঁচবে যাতায়াতের সময়ও। এ শহরকে সুন্দর করতেই হবে। ইউটার্নগুলো চালু হলে নগরীর ভোগান্তি কিছুটা হলেও কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।