ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতিবন্ধীদের কর্মসংস্থানে সক্ষমতা বিষয়ক সেমিনার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
প্রতিবন্ধীদের কর্মসংস্থানে সক্ষমতা বিষয়ক সেমিনার প্রতিবন্ধীদের কর্মসংস্থানে সক্ষমতা বিষয়ক সেমিনার

মৌলভীবাজার: কারিতাসের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে স্থানীয় প্রতিবন্ধীদের কর্মসংস্থানের সক্ষমতা বিষয়ক সেমিনার। বাংলাদেশের প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের নিয়ে সমাজকল্যাণ শিক্ষা এবং স্বাস্থ্য উন্নয়ন অভিগম্যতার সক্ষমতা প্রকল্পের (এসডিডিবি) আওতায় এ সভা অনুষ্ঠিত হয়।

রোববার (২০ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল কারিতাস কার্যালয়ে প্রতিবন্ধী ব্যক্তি, প্রবীণ নাগরিক, মাদক ব্যবহারকারী এবং সাধারণ জনগণের মধ্যে বন্ধন তৈরি ও একীভূত উন্নয়নের জন্য উদ্বুদ্ধকরণ বিষয়ক এ মুক্ত আলোচনার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার সমাজসেবা অফিসার সুয়েব হোসেন চৌধুরী।

আলোচক হিসেবে অংশ নেনে শ্রীমঙ্গল উপজেলার যুব উন্নয়ন অফিসার অসীম কুমার কর, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফতার, ম্যাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এসএ হামিদ, আইডিইএর প্রজেক্ট ম্যানেজার পংকজ ঘোষ দস্তিদার, সিনিয়র সাংবাদিক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ন্যাজারীন মিশন শ্রীমঙ্গল শাখার রেভারেন্ট তরুণ বারিকদার, কারিতাস সক্ষমতা প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা মখলেছুর রহমানসহ আরো বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এ প্রকল্পের উদ্দেশ্য লক্ষিত জনগোষ্ঠীর স্বাস্থ্য, শিক্ষা, দক্ষতা এবং যোগ্যতাভিত্তিক মানবসম্পদ উন্নয়ন ঘটানো; অধিকার আদায়ের জন্য দক্ষ কষাকষি, মধ্যস্থতা প্রবেশগম্যতার মাধ্যমে নির্বাচিত জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।