ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেন-বাস দুর্ঘটনা: ২ ছেলেকে হারিয়ে দিশেহারা মা-বাবা

শাহিদুল ইসলাম সবুজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
ট্রেন-বাস দুর্ঘটনা: ২ ছেলেকে হারিয়ে দিশেহারা মা-বাবা বামে বড় ভাই ছরোয়ার হোসেন বাবু ও ছোটো ভাই আরিফুজ্জামান রাব্বী

জয়পুরহাট: জয়পুরহাটে ট্রেন-বাস দুর্ঘটনায় একই পরিবারের দুইজনসহ ১২ জন নিহত হওয়ার ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে একই পরিবারের একমাত্র উপার্জনক্ষম সন্তানসহ দুই সন্তানকে হারিয়ে দিশেহারা মা-বাবা, আত্মীয়-স্বজন ও এলাকাবাসী।

একই পরিবারের নিহতরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের আটুল গ্রামের আলতাফ হোসেনের ছেলে ছরোয়ার হোসেন বাবু (৪০) ও তার ছোট ভাই আরিফুজ্জামান রাব্বী (২০)।  

পারিবারিক সূত্রে জানা যায়, সংসারের ছোট ছেলে মেধাবী আরিফুজ্জামান রাব্বী জযপুরহাট সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে সবেমাত্র এইচএসসি পাস করেছেন। তার আবদার অনুযায়ী বড় ভাই বাবু গত বুধবার ঢাকার সোনারগাঁও ইউনিভার্সিটিতে ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি করাতে নিয়ে যান। সেখান থেকে শুক্রবার রাতে ট্রেনে জয়পুরহাট স্টেশনে পৌঁছান তারা।  

এরপর শনিবার সকালে জয়পুরহাট শহরের পাচুর মোড় থেকে পাঁচবিবি উপজেলায় নিজ বাড়িতে ফেরার উদ্দেশে বাঁধন পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসে ওঠেন তারা। এরপরই জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাসটি ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাবু ও আরিফুজ্জামানসহ ১০ জন নিহত হন। আহত হয় আরও পাঁচজন।  

পরে চিকিৎসাধীন অবস্থায় বগুড়ার শজিমেক হাসপাতালে আরো দুইজন মারা যান। একই পরিবারের দুই সদস্যকে হারিয়ে পাগল প্রায় নিহতের বাবা কৃষক আলতাফ হোসেন, মা, স্বজন প্রতিবেশীসহ পুরো ইউনিয়নবাসী।  

নিহতের বাবা আলতাফ হোসেন ও মমতাময়ী মা ছেলেদের মৃত্যুর সংবাদ শুনে শনিবার সকাল থেকে এখন পর্যন্ত নিজ আঙ্গিনায় হাজারো মানুষের ভিড়ে বুক চাপড়াচ্ছেন।

নিহত বাবুর স্ত্রী জেসমিন আক্তার বাংলানিউজকে বলেন, আমার দেবর এবং স্বামী ঢাকা থেকে যখন গাড়িতে ওঠেন এবং রাত দুইটায় যখন টাঙ্গাইল পার হচ্ছিল, তখনো তাদের সঙ্গে কথা হয়েছিল। সর্বশেষ জয়পুরহাট স্টেশনে পৌঁছানোর পর ফজরের নামাজের পরেও কথা হয়েছিল। কিন্তু সেই প্রিয় মানুষগুলোর আজ মরদেহ পেলাম। আমার সাত বছরের কন্যা বাবলীকে কিভাবে মানুষ করবো।  

এ সময় তিনি এ দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে দোষিদের সর্বোচ্চ শাস্তি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।