ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদা দাবির বিষয়ে সতর্ক থাকতে ভূমি মন্ত্রণালয়ের চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
চাঁদা দাবির বিষয়ে সতর্ক থাকতে ভূমি মন্ত্রণালয়ের চিঠি

ঢাকা: ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের নামে ভুয়া পরিচয় দিয়ে মোবাইলে চাঁদা দাবির বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে মাঠ পর্যায়ে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসে চিঠি পাঠিয়েছে ভূমি মন্ত্রণালয়।

ভূমি মন্ত্রণালয় থেকে গত ১৪ ডিসেম্বর দেশের সব মাঠ পর্যায়ে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে বিভিন্ন মোবাইল নম্বর থেকে মাঠ পর্যায়ের রাজস্ব প্রশাসনের কর্মকর্তা/কর্মচারীর কাছে ফোন দিয়ে বিভিন্ন বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবি করা হচ্ছে।

বর্তমানে প্রতারক চক্র মাঠ পর্যায়ে ভূমি সহকারী কর্মকর্তা/উপ সহকারী কর্মকর্তা এবং উপজেলা/সার্কেল ভূমি অফিসের বিভিন্ন কর্মচারীদের কাছে তাদের নামে মন্ত্রণালয়ে অভিযোগ আছে বলে তা নিষ্পত্তির আশ্বাস দিয়ে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবি করছে মর্মে বিভিন্ন কর্মকর্তা/কর্মচারী মন্ত্রণালয়কে অবহিত করেছেন।

অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন), ভূমি মন্ত্রণালয়-এর নামে ভুয়া পরিচয় দিয়ে মোবাইল ফোনে মাঠ পর্যায়ের ভূমি অফিসসমূহে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের কাছে চাঁদা দাবি করায় অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) তথা ভূমি মন্ত্রণালয়ের সুনাম/ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। ইতোপূর্বে এ ব্যাপারে অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) ঢাকা মহানগরের শাহবাগ থানায় জিডি করেছেন। এ ব্যাপারে পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।