ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফতুল্লায় ১৫ জনের বিরুদ্ধে ডিস ব্যবসায়ীর চাঁদাবাজি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
ফতুল্লায় ১৫ জনের বিরুদ্ধে ডিস ব্যবসায়ীর চাঁদাবাজি মামলা

নারায়ণগঞ্জ: জেলা সদর উপজেলার ফতুল্লায় ১৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) কাউন্সিলর ও ডিস ব্যবসায়ী আব্দুল করিম বাবু।

রোববার (২০ ডিসেম্বর) তিনি ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, ফতুল্লার বক্তবলী ইউনিয়নের চর বক্তাবলীর আরজান, লালমিয়ার চরের রতন, লক্ষ্মীনগরের শওকত, সাইদুর, ডিক্রিরচরের জিলানী, রিয়াদ, মাহমুদপুরের আরিফ, রাব্বি, ইমরান, রামনগরের নাঈম মিস্ত্রি, লক্ষ্মীনগরের দেলোয়ার, রংমিস্ত্রি জাহিদ, বক্তাবলী বাজারের আয়াতুল্লাহ, বক্তাবলীর ফয়সাল ও প্রসন্ন নগর খাজা মার্কেটের রুবেলসহ অজ্ঞাতপরিচয় ৫/৬ জন দীর্ঘদিন ধরে নাসিক ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও এস বি স্যাটেলাইট ক্যাবল টিভি নেটওয়ার্কের প্রোপাইটর আব্দুল করিম বাবুর কাছে প্রতিমাসে এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় আসামিরা ৪/৫ মাস ধরে বক্তাবলীর বিভিন্ন এলাকার গ্রাহকদের লাইনসহ ডিস সংযোগ সরঞ্জামাদি লুটে নেয়। এরমধ্যে ৩০ নভেম্বর বিকেলে ডিস লাইনের কর্মচারীদের মারধর করে তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার টাকার ফাইবার অপটিক্যাল মেশিন ছিনিয়ে নেয় এবং প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, মামলা নেওয়া হয়েছে। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

মামলার আসামিদের দাবি, তারা বক্তবলীর বিভিন্ন এলাকায় ১৪/১৫ বছর ধরে পৃথকভাবে মুন্সিগঞ্জ ও কেরানীগঞ্জ থেকে ডিস সংযোগ মাসিক ভাড়ায় এনে বাড়ি বাড়ি সংযোগ দিয়ে ব্যবসা করতেন। কয়েক বছর ধরে আব্দুল করিম বাবু তার কাছ থেকে অতিরিক্ত ভাড়ায় ডিস সংযোগ এনে ব্যবসা করার প্রস্তাব দিয়ে আসছে। এতে কেউ রাজি না হওয়ায় একাধিকবার দেন দরবারও হয়েছে। অবশেষে ব্যর্থ হয়ে আব্দুল করিম বাবু আগে একটি এখন আরেকটি মোট ২টি মামলা করেছে। আদালতের কাছে তারা ন্যায়বিচার প্রার্থনা করবেন বলেও জানান।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।