ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরগামী শাহ আলী লঞ্চে ডাকাতি, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
চাঁদপুরগামী শাহ আলী লঞ্চে ডাকাতি, আটক ১

চাঁদপুর: শরীয়তপুর জেলার নড়িয়া থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী এমএল শাহ আলী-৪ লঞ্চে ডাকাতির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বিল্লাল হোসেন (৪৫) নামে একজন ডাকাতকে আটক করেছে পুলিশ।

সোমবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর সীমান্তবর্তী এলাকা কাচিকাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শরীয়তপুরের ভোজেশ্বর থানার পাঁচক গ্রামের কোহিনুর বেগম নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, তারা একই পরিবারের ৪ জন লঞ্চে ছিলেন। ডাকাত সদস্যরা তাদেরকে জিম্মি করে স্বর্ণের গহনা নিয়ে যায়।  

নড়িয়া থানার উত্তর নড়িয়া গ্রামের আরেক যাত্রী আব্দুল জাব্বার মাঝি বাংলানিউজকে জানান, তিনি চাঁদপুরে আসছিলেন। ডাকাতরা তার নগদ ২০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে যায়।

আরেক যাত্রী সুমন মিয়া বাংলানিউজকে বলেন, ডাকাতরা তার নগদ ৭ হাজার টাকা ও মোবাইল নিয়ে গেছে। এভাবে লঞ্চে থাকা সব যাত্রীর মূল্যবান জিনিসপত্র ২০ মিনিটের মধ্যে স্পিডবোট নিয়ে চলে যায়।

লঞ্চের মাস্টর হেলাল হোসেন বাংলানিউজকে বলেন, সকাল ৮টায় নড়িয়া থেকে লঞ্চটি ছেড়ে আসে। সাড়ে ৯টার দিকে কাচিকাটার দিকে আসলে দু’টি স্পিড বোট দিয়ে আসা ১৮ জনের সংঘবদ্ধ ডাকাত দল লঞ্চে উঠে। প্রথমে তারা লঞ্চের ড্রাইভারকে মারধর করে এবং লঞ্চের গ্লাস ভাঙচুর করে। পরবর্তীকালে আগ্নেয়াস্ত্রের মুখে লঞ্চে থাকা ৫০ জন যাত্রীকে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণ গহনা ও মূূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়।  

চাঁদপুর নৌ-থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, শাহ আলী লঞ্চটি বেলা ১১টার দিকে চাঁদপুর ঘাটে এসে পৌঁছায়। পরে এসআই জয়নাল ডাকাত সদস্যকে থানায় হস্তান্তর করে। ডাকাতির ঘটনায় লঞ্চের ম্যানেজার আক্তার হোসেন মামলার প্রস্তুতি নিচ্ছেন। আটক ডাকাত সদস্য থানা হেফাজতে রয়েছে।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, লঞ্চে থাকা নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জয়নাল বিল্লাল খান (৪৫) নামে ডাকাতকে আটক করতে সক্ষম হয়। তার বাড়ি নারায়নঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার পাইন্দি নতুন মহল্লায়। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং ডাকাতির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।