ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৈয়দপুরে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
সৈয়দপুরে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ছবি: বাংলানিউজ

নীলফামারী: ভেজালবিরোধী অভিযান চালিয়ে নীলফামারীর সৈয়দপুরে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে সৈয়দপুরের শহীদ জহুরুল হক সড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

 

র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের সহযোগিতায় অভিযানের নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন।
 
জানা যায়, সৈয়দপুর শহরে শহীদ জহুরুল হক সড়কের বিভিন্ন দোকানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া বিভিন্ন শিশুখাদ্য ও মেয়াদোত্তীর্ণ বিভিন্ন খাদ্যপণ্যও বেচা-কেনা হয় অভিযোগ ছিল। এরই পরিপ্রেক্ষিতে দুপুরের সেখানে অভিযান চালানো হয়। অভিযানে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর মেয়াদোত্তীর্ণ ভেজাল ও নিম্নমানের শিশুখাদ্য সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে বিভিন্ন ধারায় এরশাদ স্টোরকে ১৫ হাজার, জাহিদ স্টোরকে ১৫ হাজার ও রেজোয়ান স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জাহিদ ও এরশাদ স্টোর থেকে লক্ষাধিক টাকার ভেজাল শিশুখাদ্য জব্দ করা হয়। পরে ভেজাল খাদ্যপণ্যগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
 
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন র‌্যাব-১৩ এর কমান্ডার সিনিয়র সহাকারী পুলিশ সুপার (এএসপি) মুন্না বিশ্বাস, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকারসহ র‌্যাব সদস্যরা।  

এর আগে অভিযানের খবর পেয়ে ওই সড়কের ভেজাল ও শিশুখাদ্য বিক্রি করা দোকান-পাট বন্ধ করে সটকে পড়েন দোকান মালিকরা।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।