ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দিতে প্রশিক্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দিতে প্রশিক্ষণ

ঢাকা: করোনা-উত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দেওয়ার লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার (২৩ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষে বোয়েসেল-এর আয়োজনে অংশীজনের সেবা/কার্যক্রম অবহিতকরণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারিকালে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণে মন্ত্রণালয় থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে এবং ভবিষ্যতে আরো উদ্যোগ নেওয়া হবে।

মন্ত্রী জানান, আধুনিক ও বাস্তব দক্ষতাসম্পন্ন কর্মী তৈরির লক্ষ্যে মানিকগঞ্জের সিংগাইরে স্পেশালাইজড টিটিসি নির্মাণ করা হচ্ছে।

অভিবাসন খাতের উন্নয়নে সকল অংশীজনের সম্মিলিত প্রয়াস খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি অভিবাসন সংশ্লিষ্ট সব অংশীজনকে অভিবাসন খাতের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।

বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বায়রা’র সভাপতি বেনজীর আহমেদ এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, এনআরবি (সিআইপি) অ্যাসোসিয়েশন, জাপান এর মহাসচিব কাজী সারোয়ার হাবিব।

অনুষ্ঠানে অংশীজনদের সেবা কার্যক্রম নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ওকাপ, ওয়ারবি, বিএনএসকে, আইওএম, ইউনিরক, বোমসা, কর্মজীবী নারী ও রামরু’র প্রতিনিধিরা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ব্র্যাকের আয়োজনে সচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।