ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পদ্মার চরে বর্জ্য থেকে জ্বালানি তৈরির পরিকল্পনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
পদ্মার চরে বর্জ্য থেকে জ্বালানি তৈরির পরিকল্পনা

রাজশাহী: রাজশাহী মহানগর সংলগ্ন পদ্মা নদীর চরের ভূমি উন্নয়ন করে রিভার সিটি তৈরির সম্ভাব্যতা এবং বর্জ্য থেকে জ্বালানি তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। এ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পদ্মা নদীর চরের ভূমি উন্নয়ন করে বিভিন্ন অবকাঠামোসহ বিনোদন কেন্দ্র তৈরির সম্ভাব্যতা এবং বর্জ্য থেকে জ্বালানি তৈরির বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্ট্রেশন উপস্থাপন করেন আমেরিকার জিব্রাল্টার কোম্পানির আর্কিটেক্ট উম্মে হাবীবা, অ্যাসেইটি কনসাল্ট্যান্টস জিআই-এর প্রিন্সিপাল পার্টনার এ কে এম আমিনুর রশিদ ও সিনিয়র আর্কিটেক্ট ফারজানা নজরুল।

সভায় অংশ নেন মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবির, রাসিকের প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।